Friday , 27 September 2024
Health

গ্লিওব্লাস্টোমা সাধারণত মস্তিষ্কের সেরিব্রাল গোলার্ধে বিকশিত হয়। যাইহোক, এটি কার্যত মস্তিষ্ক বা মেরুদন্ডের যেকোন স্থানে উপস্থিত হতে পারে। গ্লিওব্লাস্টোমা হল সবচেয়ে বিপজ্জনক ধরনের অ্যাস্ট্রোসাইটোমা। এটি 4 গ্রেডে বিভক্ত। কিছু দেশে, এই চিকিত্সা সম্ভব নয়। আপনি যদি ভারতে গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 চিকিত্সা খুঁজছেন তবে এটি সম্ভব। এটি সেই জায়গা যেখানে উচ্চ মানের চিকিৎসা সেবা সহ প্রতিটি চিকিৎসা বাজেটের আওতায় আসে। বেশিরভাগ আন্তর্জাতিক রোগী তাদের চিকিৎসার জন্য ভারতে আসেন।

 

 

 

ভারতে গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 চিকিত্সা কী কী?

 

 

গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 হল এক ধরনের আক্রমণাত্মক মস্তিষ্কের টিউমার। যদি কেউ ভারতে গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 চিকিত্সার খোঁজ করে তবে GoMedii বেছে নিন। আমরা আপনার চিকিৎসা পর্যটন এবং চিকিত্সা অংশীদার. GoMedii ভারতের শীর্ষ-শ্রেণীর হাসপাতাল এবং ডাক্তারদের সাথে যুক্ত। আমরা আপনাকে আশ্বস্ত করছি যে আমরা রোগীদের উচ্চ যত্ন সহ সাশ্রয়ী মূল্যের চিকিৎসা সেবা প্রদান করি। ভারত এমন একটি দেশ যেখানে খুব কম খরচে চিকিৎসা দেওয়া হয়।

 

 

 

গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 টিউমার কি?

 

 

যখন আমরা গ্লিওমা সম্পর্কে কথা বলি। তারপর এটি এক ধরনের টিউমার যা আপনার মস্তিষ্ক এবং মেরুদন্ডে ঘটে। গ্লিওমা তিন প্রকার। এটা অন্তর্ভুক্ত:

 

 

অ্যাস্ট্রোসাইটোমাস
অলিগোডেনড্রোগ্লিওমাস

 

 

গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 হল অ্যাস্ট্রোসাইটোমাস নামক টিউমারগুলির একটি। এটি অ্যাস্ট্রোসাইট নামক কোষ থেকে বিকশিত হয় যা স্নায়ু কোষকে সমর্থন করে। এটি একটি অত্যন্ত আক্রমণাত্মক টিউমার এবং এটি যে কোনো বয়সে ঘটতে পারে। গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 টিউমার খুব দ্রুত বৃদ্ধি পায় এবং মস্তিষ্কে খুব দ্রুত ছড়িয়ে পড়ে। এটি মাল্টিফর্ম নামেও পরিচিত।

 

 

 

ভারতে উচ্চ-গ্রেড গ্লিওমা চিকিত্সার খরচগুলি কী কী?

 

 

ভারত একটি সুপরিচিত দেশ যা সাশ্রয়ী মূল্যে উচ্চ মানের চিকিৎসা সেবা প্রদান করে। ভারতে উচ্চ-গ্রেড গ্লিওমা চিকিত্সার গড় খরচ USD 4200 – USD 9200 (INR 3,55,000 – INR 7,60,000)। আপনি যদি ভারতে গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 চিকিত্সা খুঁজছেন তবে GoMedii বেছে নিন। আমরা আপনাকে গাইড করব এবং সবচেয়ে উপযুক্ত চিকিত্সার বিকল্পগুলি প্রদান করব।

 

 

 

গ্লিওব্লাস্টোমার লক্ষণগুলি কী কী?

 

 

লক্ষণগুলি মস্তিষ্কের টিউমারের অবস্থানের উপর নির্ভর করে তবে নিম্নলিখিতগুলির মধ্যে যেকোনও অন্তর্ভুক্ত থাকতে পারে:

 

 

  • বমি
  • ক্ষুধামান্দ্য
  • অবিরাম মাথাব্যথা
  • দ্বিগুণ বা ঝাপসা দৃষ্টি
  • খিঁচুনির নতুন সূত্রপাত
  • মেজাজ এবং ব্যক্তিত্বের পরিবর্তন
  • চিন্তা করতে এবং শেখার অক্ষমতার পরিবর্তন
  • ধীরে ধীরে শুরু হওয়া বক্তৃতা অসুবিধা

 

 

 

ভারতে সেরা উচ্চ-গ্রেড গ্লিওমা চিকিত্সা কোনটি?

 

 

গ্লিওব্লাস্টোমা চিকিত্সা করা কঠিন হতে পারে। এটি দ্রুত বিকশিত হয়, এবং এটির সাধারণ মস্তিষ্কে আঙুলের মতো অনুমান রয়েছে যা চিকিৎসা পদ্ধতির মাধ্যমে নির্মূল করা কঠিন। এই টিউমারগুলিতে একইভাবে বিভিন্ন ধরণের কোষ থাকে। কিছু চিকিত্সা কিছু কোষে প্রশংসনীয়ভাবে কাজ করতে পারে, তবে অন্যদের উপর নয়। গ্লিওব্লাস্টোমার চিকিত্সা সাধারণত অন্তর্ভুক্ত করে:

 

 

টিউমার নির্মূল করার জন্য অস্ত্রোপচার
অস্ত্রোপচারের পরে পরিত্যক্ত ক্যান্সার কোষগুলিকে ধ্বংস করার জন্য রেডিয়েশন থেরাপি।
টেমোজোলোমাইড (টেমোডার) ওষুধের সাথে কেমোথেরাপি

 

গ্লিওব্লাস্টোমার অন্যান্য চিকিত্সা ক্লিনিকাল প্রাথমিকভাবে চেষ্টা করা হচ্ছে। এই ওষুধগুলির মধ্যে রয়েছে:

 

ইমিউনোথেরাপি: ক্যান্সার কোষগুলিকে মেরে ফেলার জন্য আপনার শরীরের ইমিউন সিস্টেমকে ব্যবহার করা।
জিন থেরাপি: ক্যান্সারের চিকিৎসার জন্য দাগযুক্ত গুণাবলী ঠিক করা।
স্টেম সেল থেরাপি: ক্যান্সারের চিকিৎসার জন্য প্রথম দিকের কোষগুলিকে অপরিবর্তিত জীব বলা হয়।

 

 

 

গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 চিকিত্সার বিকল্পগুলি কী কী?

 

 

গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 এর জন্য বেশ কয়েকটি চিকিত্সার বিকল্প রয়েছে। ডাক্তার রোগীর স্বাস্থ্য অনুসারে উপযুক্ত চিকিত্সার বিকল্পগুলির পরামর্শ দেবেন। চিকিত্সার আগে, তারা ঘনিষ্ঠভাবে রোগীর স্বাস্থ্য পরীক্ষা করবে। তারপর ডাক্তার সিদ্ধান্ত নেবেন কোন চিকিৎসা রোগীর জন্য সবচেয়ে উপযুক্ত। একবার প্রক্রিয়াটি সম্পন্ন হলে তারা রোগীর স্বাস্থ্যের উপর নিবিড়ভাবে নজরদারি করবে যে চিকিত্সাটি কার্যকর ছিল কি না।

 

 

গ্লিওব্লাস্টোমা মাল্টিফর্ম গ্রেড 4 চিকিত্সা কী?

 

 

অনেকেই জানেন না যে গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 মাল্টিফর্ম হিসাবেও পরিচিত। গ্লিওব্লাস্টোমা মাল্টিফর্ম গ্রেড 4 চিকিত্সা গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 এর মতোই। ​গ্লিওব্লাস্টোমা মাল্টিফর্মের জন্য আলাদা কোনও চিকিত্সা নেই। এই টিউমার 4 গ্রেডে বিভক্ত। আপনার যদি গ্রেড 4 টিউমার থাকে তবে এটি রোগীদের জন্য একটি জীবন-হুমকির অবস্থা। আপনার তাড়াতাড়ি চিকিত্সা করা উচিত।

 

 

বয়স অনুসারে গ্লিওব্লাস্টোমা বেঁচে থাকার হার কী?

 

 

গ্লিওব্লাস্টোমার বেঁচে থাকার হার রোগীর স্বাস্থ্যের উপর নির্ভর করবে। চিকিত্সার পরে, ডাক্তার রোগীর স্বাস্থ্য পর্যবেক্ষণ করবেন এবং তারা আরও ভাল এবং দ্রুত পুনরুদ্ধারের জন্য কিছু ওষুধ লিখে দেবেন।

 

 

আপনাকে সাশ্রয়ী মূল্যে সর্বোত্তম চিকিত্সা পেতে ভারতের সবচেয়ে নামী হাসপাতালের সাথে আমাদের চুক্তি রয়েছে। উপরন্তু, আমাদের প্যাকেজগুলি পেতে, আপনি আমাদের ওয়েবসাইটে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং আমাদেরকে +91-9599004311 এ কল করতে পারেন। উপরন্তু, আপনি আমাদের connect@gomedii.com এ ইমেল করতে পারেন। আমাদের দল আপনাকে অগ্রাধিকার ভিত্তিতে সাড়া দেবে।

The post আমি কীভাবে ভারতে গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 চিকিত্সা খুঁজে পাব? appeared first on GoMedii Blog.


আমি কীভাবে ভারতে গ্লিওব্লাস্টোমা গ্রেড 4 চিকিত্সা খুঁজে পাব? was first posted on April 23, 2024 at 2:06 pm.
©2018 "GoMedii Blog". Use of this feed is for personal non-commercial use only. If you are not reading this article in your feed reader, then the site is guilty of copyright infringement. Please contact me at connect@gomedii.com

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Scientists have found evidence that a simple two-drug combination could prevent a...

Red Alert about Red Buttons

By KIM BELLARD In a week where, say, the iconic brand Tupperware...

Weight Loss Surgery Outshines GLP-1 Drugs in Preserving Kidney Health

Bariatric surgery may protect kidney function better than GLP-1 drugs in people...

How Health Systems Can Bridge Gaps in Health Equity

To effectively address health disparities, organizations must implement health equity strategies that...