Thursday , 3 October 2024
Health

IVF হল তাদের জন্য সবচেয়ে সফল চিকিৎসা যারা সন্তান ধারণ করতে সমস্যায় পড়েন। আপনি যদি ডিম্বস্ফোটন ব্যাধি, জরায়ু ফাইব্রয়েড, শুক্রাণু সংক্রান্ত সমস্যা, ব্যাখ্যাতীত বন্ধ্যাত্ব, জেনেটিক ব্যাধি বা ক্যান্সার বা অন্যান্য স্বাস্থ্যগত অবস্থার কারণে আপনার উর্বরতা রক্ষা করতে চান তবে এটি একটি খুব উপকারী পদ্ধতি।

 

যদিও এই পদ্ধতিটি বন্ধ্যা দম্পতিদের জন্য আশার রশ্মি, তবে নির্দিষ্ট বাধাগুলি প্রক্রিয়াটিকে বাধাগ্রস্ত করতে পারে। যদি বিবেচনা না করা হয়, এই বাধাগুলি IVF প্রক্রিয়াটিকে ক্লান্তিকর এবং আর্থিকভাবে নিষ্কাশন করতে পারে। সুতরাং, এই ধরনের প্রশ্নের সমাধান করতে এবং বিশেষজ্ঞদের দ্বারা ভারতে আপনার IVF চিকিত্সা সফলভাবে করাতে GoMedii, আপনার স্বাস্থ্যসেবা অংশীদারের সাথে যোগ দিন। এই ব্লগের শেষে, আপনি এই বাধাগুলি এবং সেগুলি অতিক্রম করার উপায় সম্পর্কে সচেতন হবেন।

 

 

 

আইভিএফ চিকিত্সার জন্য একজন প্রার্থীকে চিহ্নিত করার জন্য ব্যাপক গাইড

 

 

আইভিএফ চিকিত্সার জন্য আদর্শ অবস্থা নিয়ে আলোচনা করার সময়, বয়সের ফ্যাক্টর অনেক লোকের জন্য একটি প্রাথমিক উদ্বেগ হয়ে ওঠে। সাধারণত, IVF-এর জন্য সর্বোত্তম সময় এবং বয়স বিশের দশকের শেষের দিকে বা ত্রিশের দশকের প্রথম দিকে। এই সময়সীমার মধ্যে, মহিলা একটি সফল IVF চক্র প্রচার করে ডিমের গুণমান এবং পরিমাণে শীর্ষে পৌঁছেছেন।

 

যাইহোক, যদিও IVF সফল হতে পারে, গর্ভপাত, জন্মগত অক্ষমতা, ব্যর্থ IVF চক্র, ইত্যাদির মতো অবস্থাগুলি গর্ভাবস্থায় জিনিসগুলিকে জটিল করে তুলতে পারে।

 

তাই, দম্পতির জন্য ক্লিনিকাল মূল্যায়ন এবং IVF কাউন্সেলিং এর মাধ্যমে তাদের সব দিক থেকে প্রস্তুত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।

 

 

 

আমি কখন IVF চিকিত্সা খোঁজা উচিত?

 

বয়স, ডিম্বাশয়ের রিজার্ভ কমে যাওয়া বা অন্যান্য পরিস্থিতির কারণে গর্ভবতী হওয়ার চেষ্টা করতে আপনার যদি কষ্ট হয়, তাহলে আপনি সরাসরি আইভিএফ চিকিৎসার দিকে যেতে পারেন।

 

 

নিম্নলিখিত শর্তগুলি রয়েছে যার অধীনে IVF কার্যকরভাবে কাজ করে:

 

 

  • ব্লক করা ফ্যালোপিয়ান টিউব: আপনার টিউব ব্লক হয়ে গেলেও আপনি যেতে ভালো কারণ, প্রাকৃতিক গর্ভাবস্থার বিপরীতে, যেখানে ফ্যালোপিয়ান টিউবে নিষিক্ত হয়, জীবাণুমুক্ত ল্যাবে নিষিক্ত করা হয় এবং ভ্রূণ সরাসরি আপনার জরায়ুতে রোপণ করা হয়।

 

  • বন্ধ্যাত্ব ব্যাধি: বিভিন্ন বন্ধ্যাত্ব ব্যাধি রয়েছে, যেমন পলিসিস্টিক ওভারিয়ান সিনড্রোম (PCOS) বা এন্ডোমেট্রিওসিস, যা সন্তান জন্মদানে বাধা দেয়। IVF এই অবস্থাকে বাইপাস করতে পারে কারণ একাধিক ডিম সরাসরি ক্যাথেটারের মাধ্যমে আপনার ডিম্বাশয় থেকে পুনরুদ্ধার করা হয়।

 

  • অনিয়মিত ডিম্বস্ফোটন চক্র: IVF প্রক্রিয়ার মধ্যে এমন ওষুধগুলিও দেওয়া জড়িত যা আপনার মাসিক চক্রকে স্ট্রিমলাইন করে এবং মসৃণ ডিম পুনরুদ্ধারের জন্য আপনার ডিম্বাণু উৎপাদন বাড়ায়।

 

  • ফ্যাক্টর বন্ধ্যাত্ব সহ পুরুষ: আপনার সঙ্গীর শুক্রাণুর সংখ্যা কম থাকলে, অনিয়মিত আকারের শুক্রাণু বা অন্য কোনও পুরুষ ফ্যাক্টর বন্ধ্যাত্ব চ্যালেঞ্জ থাকলে আইভিএফ হতে পারে সেরা বিকল্প। আইসিএসআই বা দাতার শুক্রাণু ব্যবহার করার মতো পদ্ধতিগুলি প্রক্রিয়াটিকে মসৃণ করতে পারে।

 

 

 

IVF চিকিত্সার আগে ক্লিনিকাল মূল্যায়ন কি করা হয়?

 

 

আপনার ক্লিনিকাল মূল্যায়নের জন্য যাওয়ার আগে, আপনার ডাক্তার আরও জটিলতা এড়াতে কিছু চিকিৎসা মূল্যায়ন পরীক্ষার সুপারিশ করতে পারেন, যেমন:

 

  • ওভারিয়ান রিজার্ভ টেস্টিং: এই পদ্ধতিটিকে প্রায়ই ডিম সরবরাহ পরীক্ষা বলা হয় এবং ডিমের সংখ্যা নির্ধারণের জন্য একটি রক্ত ​​পরীক্ষা জড়িত। কম ডিম্বাশয়ের রিজার্ভ আপনাকে ডিম-বুস্টিং ওষুধ খেতে বাধ্য করবে।

 

  • আল্ট্রাসাউন্ড: এটি আপনার জরায়ুর অবস্থা পরীক্ষা করার জন্য করা হয়।

 

  • জরায়ু পরীক্ষা: এই পদ্ধতিটি আপনার জরায়ুর ভিতরের আস্তরণের একটি চিত্র পেতে সাহায্য করে। সাধারণত, এই কল্পনা পরীক্ষাটি সোনোহিস্টেরোগ্রাফি নামে পরিচিত। জরায়ু এবং জরায়ুর ত্রুটি গর্ভপাতের প্রধান কারণ।

 

  • হরমোনের মূল্যায়ন: হরমোনের ভারসাম্যহীনতা সনাক্ত করতে এবং বিভিন্ন হরমোনের মাত্রা যেমন FSH, AMH, এবং estradiol নির্ধারণ করতে সাহায্য করে।

 

 

ভারতে সেরা এবং সাশ্রয়ী মূল্যের চিকিত্সার জন্য GoMedii বেছে নিন

 

আপনি যদি ভারতে সর্বোত্তম এবং সবচেয়ে সাশ্রয়ী মূল্যের চিকিত্সা চান তবে আপনি সঠিক স্থানে এবং সময়ে আছেন! আপনার চিকিৎসায় GoMedii বিশ্বাস করুন; আমরা আপনাকে একটি শীর্ষস্থানীয়, ঝামেলা-মুক্ত প্রক্রিয়ার আশ্বাস দিচ্ছি।

 

আপনাকে সাশ্রয়ী মূল্যে ভারতে সেরা চিকিৎসা পেতে আমাদের সবচেয়ে স্বনামধন্য হাসপাতালের সাথে টাই-আপ আছে। উপরন্তু, আমাদের প্যাকেজগুলি পেতে, আপনি আমাদের ওয়েবসাইটে বা +91-9599004311-এ আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। উপরন্তু, আপনি আমাদের connect@gomedii.com এ ইমেল করতে পারেন। আমাদের দল আপনাকে অগ্রাধিকার ভিত্তিতে সাড়া দেবে।

 

আমাদের চিকিৎসা বিশেষজ্ঞদের দল দ্বারা আপনার প্রশ্নের সমাধান পেতে GoMedii-এর সাথে যোগাযোগ করুন। এছাড়াও আপনি মেডিকেল ভিসার জন্য আবেদন করতে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

The post আইভিএফের জন্য সেরা সময় এবং বয়স: আপনার কী জানা দরকার? appeared first on GoMedii Blog.


আইভিএফের জন্য সেরা সময় এবং বয়স: আপনার কী জানা দরকার? was first posted on April 1, 2024 at 2:01 pm.
©2018 "GoMedii Blog". Use of this feed is for personal non-commercial use only. If you are not reading this article in your feed reader, then the site is guilty of copyright infringement. Please contact me at connect@gomedii.com

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

The Best Slipped Disc Treatment in India

It is significant for a person to know all about Slipped Disc...

Lyra Health Expands Substance Use Disorder Support

Mental health company Lyra Health is now offering services for people struggling...

What the 2024 Election Could Mean for Health Coverage, Affordability, and the Budget

As the 2024 presidential election draws near, there are sharp differences in...

One or Two Health Systems Controlled the Entire Market for Inpatient Hospital Care in Nearly Half of Metropolitan Areas in 2022

This analysis examines the competitiveness of markets for hospital care based on...